অনেক দিনের আশা ,,,
খোকার মনে একটা স্বপ্ন,
ভেঙ্গে চূড়ে গড়বে দেশটা
করে অনেক যত্ন।
ধরল গুরু,করল শুরু,
দশের জন্যি কাজ,
শুনে হেথায় মন্ত্রীমশায়
পড়ল মাথায় বাজ।।


বলল হেকে আনত ডেকে-
দেখব আজি কেমন করে,
সাহস করে স্বপ্ন দেখে-
নাম কামানো আমায় ছেড়ে।  (অসমাপ্ত)....