স্বাধীনতা আজ পর্যদুস্ত !
আমার লজ্জা পাচ্ছে, ভীষম লজ্জা !
উলঙ্গ শরীরে রক্তের হোলি  খেলছি ,
কব্জাহীন পড়ে আছে ভাঙ্গা ঘরের সেগুন দরজা...
ছিঃ, কি বিচ্ছিড়ি সুন্দর আমার স্বাধীনতা !
ছিঃ,  ছিঃ, ছিঃ...!!!



                          


                        মো. ওয়াছি উদ্দিন তালুকদার (রায়হান)
                                            ০৪টা মার্চ,২০১৩ ইং।