ধরা-ছোঁয়ার বাইরে
অশরীরি তুমি,
হাসতে চাইলে
একগুচ্ছ কান্না উপহার পাই আমি,
আর,কাঁদতে চাইলে
হাসির বৃষ্টিতে ভিজাও হৃদয়ভূমি!


শশী-কিশানের নিয়মে
তোমার নিয়ম-নীতি,
প্রকৃত মুল্যায়ন দিলে তোমার
জীবনে পাবো দ্যুতি।


                    মো. ওয়াছি উদ্দিন তালুকদার (রায়হান)