এতোদিন যাবৎ কাউকে মনে ধরেনি।
ধরবেই বা কী করে?
কিছুক্ষন কারো পাশে থেকে
স্বর্গীয় সুখটুকু অনুভব করে
ফিরে আসতাম পুনরায় নরকপূরে!


এখন আর স্বর্গ বুঝিনা,নরকও না!
চাই,মনে রাখতে,মনে থাকতে...।
ভালো লাগেনা আর
নাসিকা ছিদ্রে চিমটি কাঁটা,
পেছন থেকে সামনে আসা,
উপর থেকে নীচে নেমে
শুয়ে শুয়ে ঘুমিয়ে যাওয়া,
এইসব ভালো লাগেনা,আর নাহ...।


কাউকে মনে ধরেনি,
এতোদিন কারো খোঁজও করিনি।
ভেবেছি,হয়তো কেউ মনেই রাখেনা,
"মনের যে আছে মন"।
কামহীন নির্জনে সেও চায় মন,
চায় পেতে আপন মূল্যায়ন।


এখন ভেঙ্গেছে ভুল,
চাই তাই মনে রাখতে,কাউকে না কাউকে।
মনে রাখতে,মনে থাকতে,
মন দেবে কি কেউ(!),
মনের মাঝে মন...।


                          মো. ওয়াছি উদ্দিন তালুকদার (রায়হান)