তোমার কনীনিকায়
কটকিনা হয়ে আছে
আমার যতো স্বপ্ন,
অহর্নিশ তোমার ঈক্ষনে
প্রভা জ্বালতে আমি তাই মগ্ন।


তোমার ধমনী,শিরা-উপশিরা,
শরীরে প্রবাহিত অণুচক্রিকায়,
প্রবেশ করিয়েছি একটি মাত্র জীবাণু,
যার নাম-'কামক্ষুধা'।
আমি ব্যতীত ভিন্ন কেউ
পারবে না দিতে এর প্রকৃত সুধা।


কর্ণিকা যেমন জলহীন অবীরা
ঠিক তেমনি তোমার যতো রুপ-লাবণ্য,
জীবনের সব বীজকোষ,
অবিকশিত হয়ে পড়ে থাকবে
আমার ভালোবাসা ছাড়া।


                       মো. ওয়াছি উদ্দিন তালুকদার (রায়হান)