আমাদের দেশটা এক স্বপ্নপূরী
নেত্রী মোদের দুই পরী,
দুই পরীতে নেই কোন  মিল
ক্ষমতার লোভে ভরা তাদের ওই দিল,
মারে তারা তাই  শুধু ঘুষি আর কিল!


ঘুষি আর কিল খেয়ে মরি আমরা,
মড়াদের নিয়ে তারা করে পাঁয়তারা
আবেগী মোদের মাঝে বুনে  দুই ধারা।
দুই ধারা নিয়ে তারা শুরু করে খেলা,
চালু করে স্বপ্নের এক পাঠশালা!
বন্দী পাঠশালাতে মোরা স্বপ্ন সাজাই
স্বপ্নের জন্য তাই রক্ত ঝরাই!


রক্তে রক্তে ভরা সারা স্বপ্নপূরী ,
বাবার স্বপ্নে ভাঙে স্বামীর হাড়ি,
স্বামীর স্বপ্নে পুড়ে বাবার বাড়ি!
স্বপ্নে স্বপ্নে চলে লড়াই আর লড়াই
সেই লড়াইয়ে আজ বিপন্ন সবাই,
বিপন্ন সবার মনে গুপ্ত এক চিৎকার,
“জাগো হে মানুষ,রুখো স্বপ্নের মিথ্যাচার”।…


             মো. ওয়াছি উদ্দিন তালুকদার (রায়হান)
             ৩০শে অক্টোবর,২০১৩ইং।