লিখতে বসে ভাবছি শুধু
তোমার স্মৃতির কথা,
আকাশপানে রই তাকিয়ে
অনুভব করি ব্যথা।


জনমভর যে কষ্টই দিলে  
অভয় দিলে মোরে,
কেমনে তোমায় আগলে রাখি
রাখি যতন করে।  


বিশ্বাস ছিল তোমার বাবার উপর
দেবে তুলে মোর হাতে,
রাতের ঘুম করলো হারাম
মারলো মোরে ভাতে।


তোমার বাবার বাঁধা পেয়ে
প্রেমকে দিলে ভাসি,
রক্ষা করতে পারলে না মোরে
তাই নিজেকে দিলাম ফাঁসি।


------ -- -
আবু সাহেদ সরকার
সাধারন সম্পাদক,
পল্লীকথা সাহিত্য পরিষদ
সাঘাটা, গাইবান্ধা।