শুধু একমুঠো অন্নের লাগি
কেঁদেছে মোর বন্ধু স্বজন।


শুধু একমুঠো অন্নের লাগি
কেঁদেছে মোর মা হারা দুই বোন।


শুধু একমুঠো অন্নের লাগি
গিয়েছি মুই অন্যের দ্বারে।


শুধু একমুঠো অন্নের লাগি
মাথার ঘাম পায়ে ফেলেছি।


শুধু একমুঠো অন্নের লাগি
স্বজনপ্রীতি ও হারিয়েছি।


শুধু একমুঠো অন্নের লাগি
হারালাম মোর সুখ পাখিটাও।