দুঃখ রে তুই কোথায় ছিলি
বল আমারে বল,
মোর কপালে জুটলো না সুখ
সে করেছে ছল।


কষ্টের মাঝে তুই ছিলি পাশে
সুখ যে ছিল দুরে,
আমার ভাবনা করেছিলি আপন
সে নিয়েছে কেড়ে।


আদর করে তোরেই আমি
নিয়েছিনু বুকে টেনে,
অট্টোহাসি হেসেছিলো সুখ
আমার এমন দুর্দিনে।


অন্যের প্রেমে পড়েছিলাম আমি
করেছিলাম পাওয়ার আশা,
সুখ পালালো প্রেম দেখে মোর
আদরের দুঃখ জুটলো কপালে, হলো সর্বনাশা।


******************************
আবু সাহেদ সরকার
সাধারণ সম্পাদক
পল্লীকথা সাহিত্য পরিষদ
সদস্য
বোনারপাড়া লেখক চক্র
সাঘাটা উপজেলা শাখা, গাইবান্ধা।