মন চাই ফিরে যায়,
সেই মেয়েটির কাছে।
স্পর্শে যাহার পাথর গলে,
আমার হৃদয়ে কম্পন ওঠে।
লজ্জাপতির লজ্জিত পাতা
স্পর্শে তাহার মেলে ধরে।


স্পর্শে আমার আঁখি খোলে,
কাশবনে ফুল ধরে।
রাস্তায় যখন হেঁটে  চলে,
ধুলিকণা তাহার সুনাম রটে।
সেই মেয়েটি  আমার মনে,
থাকবে সারা জনম ধরে।
®®®®®®®®®®®®