সাব্বির আহমেদ সাকিল

জন্ম তারিখ ৩০ জানুয়ারী
জন্মস্থান বগুড়া, বাংলাদেশ
বর্তমান নিবাস বগুড়া, বাংলাদেশ
পেশা ছাত্র
শিক্ষাগত যোগ্যতা এইচএসসি(বিজ্ঞান, সরকারি আজিজুল হক কলেজ, অনার্স(প্রাণিবিদ্যা বিভাগ, সরকারি আজিজুল হক কলেজ, বগুড়া)

মোঃ সাব্বির আহমেদ সাকিল, জন্ম ১৯৯৮ সালের ৩০ জানুয়ারি, বগুড়া জেলার শাজাহানপুর উপজেলার সুজাবাদ গ্রামে জন্মগ্রহণ করেন ৷ তার বাবা আলী আজম একজন কনস্ট্রাকশন কন্ড্রাক্টর পাশাপাশি একজন কৃষক । তার মা একজন গৃহীনি। তিনি ২০১৪ সালে সরকারি চাঁচাইতারা মাদলা যুক্ত উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করেন । বগুড়ার সরকারি আজিজুল হক কলেজ কলেজে বিজ্ঞান বিভাগ থেকে ইন্টারমিডিয়েট পাশ করেন৷ পরবর্তীতে জাতীয় বিশ্ববিদ্যালয় (সরকারি আজিজুল হক কলেজ) এ প্রাণিবিদ্যা বিভাগে অনার্স ফাইনাল ইয়ারে পড়াশোনা করছেন । তিনি ছোটবেলা থেকেই ছিলেন সাহিত্য অনুরাগী । লিখেছেন কয়েকশত কবিতা । কবিতা লেখার পাশাপাশি তিনি একজন পরিবেশকর্মী । শিক্ষার্থীদের পরিবেশবাদী সংগঠন “তীর” এর সাথে আছেন অনেকদিন যাবৎ । অন্যদিকে বগুড়া বন্ধুসভার তিনি পাঠচক্র বিষয়ক সম্পাদক হিসেবে আছেন । ভালোবাসা থেকেই লেখালেখি করেন । তাঁর প্রিয় কবিরা হলেন, কাজী নজরুল ইসলাম, রবীন্দ্রনাথ ঠাকুর, আল মাহমুদ, জীবনানন্দ দাশ, মারজুক রাসেল, মহাদের সাহা, হুমায়ুন আজাদ, সুফিয়া কামাল, কামিনী রায় সহ প্রমুখ...

সাব্বির আহমেদ সাকিল ৪ বছর ৯ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে সাব্বির আহমেদ সাকিল-এর ২টি কবিতা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
২২/৭
৭/৭