আমার একেকটি স্বপ্নের মৃত্যুকে কি করে মেনে নিব জানি না,
পৃথিবীতে এতো আলো, আমি কেন ছুঁতে পারি না?
অতীতের কোন অবকাশে হারিয়ে গেছে ভাঙ্গা মন,
কোন এক অপূর্ন কাশবনে রয়ে গেছে তার অনুলেখন|


আমার সরস আর সুপ্ত ভালোবাসা কেও বোঝে না,
অব্যক্ত সুর ক্লান্ত হয়ে শিয়রের পাশেই ঘুমিয়ে পড়ে,
ছায়ার আড়ালের কায়াকে আজো স্পষ্ট আকতে পারি না
খুব কাছে আসতে গিয়ে নিজেকে হারাই অজানার ভীড়ে|


তবু স্বপ্ন দেখি আজো বাঁচবো বলে,
আবার জীবন্ত প্রদীপ হয়ে জ্বলবো এই আকাশ তলে|
হয়তো আবার নিভে যাবো আধারের মেঘ কুয়াশায়,
তবু বারবার আমার স্বপ্নকে খুঁজে নেবো বুনে নেবো
অন্য ভালোবাসায়|