মনে পড়বে তোমার শ্রাবন বিকেলের পথ চলার কথা,
তুমি আমি একসাথে আইসক্রিম হাতে ফুটপাতে,
এক ছাতার নিচে যেতে যেতে,ছিটকে আসা কাঁদা জলের ছিটে ফোঁটা,
নিজেকে লুকাতে আমার কাঁধে তোমার মাথা|
কখনো তোমার শাড়ীর আঁচল তুলে আমার রসিকতা,
ফের তোমার সেই চোখ রাঙানো অথবা অব্যক্ত নিরবতা|
মাঝে মাঝে অবুঝ আমাকে তুমি করতে কতো শাসন,
অকারণে আযথা বন্ধুর সাথে আড্ডা দেয়া ছিলো যে তোমার বারণ|


লোকাল বাসে কখনো ভীড় ঠেলে একটা সিট পেলে,
তুমি আমি কেওই না বসে পাশাপশি দাঁড়িয়ে থাকতাম দুজনে মিলে|
সনধ্যাঁরাতে এখন আর ফোন করে বলে না কেও,পড়তে বসো,
ছুটির সকালে মেসেজ দিয়ে বলে না কেও,কথা কথা আছে একটু এসো|
এখন তোমার নিয়মের বেড়াজালে নিজেকে বাঁধতে আমি আছি রাজী,
শুধু তুমি চলে এসো এক্ষুনি পারলে আজি|