অলস দুপুরে চড়ুই ডাকা মনমোহনে হয়তো তুমিও এমনি,
ভাবছো আমায় যেখানে তোমার ক্লান্ত স্বপ্ন গুলো স্তবদ্ধ হয়|
আমারও মনে পড়ে পৃথিবীর এইসব শ্যামলা দিন গুলো,
যেখানে দিন গুলো সন্ধ্যাঁয় নেমে এসে শুষ্ক হয়ে পড়ে,
বারুদের ভেতর থেমে থাকা মূহুর্ত যেন স্পর্শ পেলেই জলে উঠবে|
আবার ভোরের শিশিরের তৃষ্ণায় একেকটি স্পন্দনের কলরব|
ঘুম  ঘুম বিকেলে তোমার স্মৃতির চারদেয়ালে,নিজেকে জাগিয়ে রেখেছি
মনে হয়েছে তুমি আমার পাশেই আছো,আমাকে দেখছো
স্বচ্ছ কাচের ওপাশ থেকে,সেদো মাটির গন্ধ তোমার শরীর থেকে
এসে,নির্জীব শরীরকে রিনি ঝিনি নূপুর বানিয়ে দেয়|


জীবন্ত পোকা যেমন জলে পড়ে ডানা ঝাপটায় প্রানের আশায়,
তোমার প্রানবন্ত মূর্তির সামনে ইচ্ছে হয় ফিরে যাই জীবনের সন্ধানে|
চারদিকে থৈ থৈ করে স্বপ্নেরা,তাদের আমি বাঁচিয়ে রাখি,আমার প্রাণের মাঝে সুরের বালা থেকে থেকে আজও বাজে|
জোনাকী যেমন রাতের অন্ধকারকে ভালোবেসে আলোকিত করে তার শরীর,
আমার হিমেল হৃদয়ের অণু পরমাণুতে জানে তুমি আমায় ভালোবাসো|
তোমার ঠোঁটের কৃত্রিম লাল গোলাপী রঙ বিতৃষ্ণা জাগিয়ে তোলে,
তবু ভাবতে পারি তার আড়ালে অকৃত্রিম শরীরের শিহরণের বিন্দু বিন্দু
জলে,মাছের মতো ডুবতে ডুবতে সাগরের গহীনে প্রবেশ করি|