হাত রেখে তোমার হাতে,
গোধূলী কিংবা সন্ধ্যারাতে,
ভালোবাসার মালা জপতে জপতে,
চলেছি দুজনাতে|
নেমেছি স্বপ্ন তটে,
খুলেছি দ্বার কুসুম হাটে,
গোলাপের কাঁটা কেটে কেটে,
থেমেছি তব এই ঘাটে|


চমক বাহারে সেজেছি,
শিশির স্নানে তুমি আমি ভিজেছি,
কোমল আঁধারে মিছি মিছি,
ফড়িঙের ডানায় মিশেছি|
এঁকেছি ত্রিভুজ দিনের ছবি,
রেখেছি আঙুলের দাবি,
যেন সুরের ভায়োলিনে ডুবি ডুবি,
এনেছি হারানো পত্র সবি|


অধর কেঁপেছে তোমার আদরে,
বাঁধা হয়ে মগ্ন বাহুডোরে,
তুলোর মাংস চিরে চিরে,
বরফ স্রোতে পুড়েছি হিম শরীরে,
সুখের ফোটা চুষে নিয়ে,
আনছি তব নিরবতা কুড়িয়ে,
নখের জল বুঝি পড়ছে চুয়েঁ চুয়েঁ,
যেন ঝুলছে হাসি মাখা ঠোঁট ঘুম পাড়িয়ে||