খুব সহজ করে বলেছিলাম তোকে,
           একটু ভালোবাসিস আমাকে
নোনতায় ভরা মিষ্টি কথার বুলি ছাড়িস,
       রোদেলা সন্ধ্যাঁ আঁকিস চোখে|


আমার টুকরো মেঘে জল বানিয়ে নিস তোকে,
ভাঁটায় পরা বিকেলে জোছনা এনে দিস আমাকে
        ভালোবাসার নগর পল্লী গড়ে নিস,
আরেকটা কোকিল খুঁজে নিস তোর পালকে|


আমার ঠোঁটের শুকতারা করে নিস তোকে,
আধো ব্যাথার দোলনচাঁপা করিস আমাকে
অশ্রু পথের দুয়ারে তালা লাগিয়ে দিস,
ছায়াবতীর ঘুমন্ত কায়া হয়ে দিস একটু চমকে||