আমার দুঃখ রেখেছি তোমার মনের মোমবাতির নিচে,
জল প্রপাতের ধারায় বইছে পাহাড়ি স্রোতের কাছে|
তারা উড়ছে ত্রিমাত্রিক সংসারের রেশ ভুলে,
যন্ত্রের কষাঘাতে রাস্তায় পুড়েনি পোড়া ডিজেলে|


আমার স্বপ্ন পুষেছি তোমার জোনাক তারার আলসেমীতে,
যেন হাজারটা নীল ঘুড়ি দিয়েছি জাহাজী নাবিকের হাতে|
জোছনা রোদের আলিঙ্গনে গগন কুমারী আজ বেসামাল,
মাকড়সার জালেও ঝুলছে যেন রঙের পাকা কাঁঠাল|


আমার প্রেমের আয়োজন করেছি তোমার ডানা কাটা কুটিরে,
শ্বেতাঙ্গ নারীর দীঘল আঁখিতেও খুঁজেছি তোমারে|
বইয়ের তাকে ছেঁড়া উপন্যাসের পাতায় যেন তোমারি অনুভূতি,
যেন একটা শালের জড়াজড়িতে এক চিমটি সুখের আরতি||