তুমি দেখলে না চেয়ে আমার চশমার আড়ালের চোখ দুটো,
স্বচ্ছ কাঁচের ওপাশে একেকটি ফাল্গুনের কুসুমিত একুরিয়াম
ঝুলন্ত আলোর কুয়াশার মোড়কে আসহ্য রশ্মির ছটোফটো,
কাজলহীন ভ্রুর পিচ্ছিল সীমানায় যেন নতো আমার প্রণাম|


তুমি বুঝলে না এসে এ মনের লাশেও প্রাণ আছে কিনা!
গিলেছে জোয়ার ভাঁটার সঙ্গম,নেই তব সুরের বীণা,
আমার মনের ট্রেনেও আবেগের যাত্রীরা ভাড়া করে আনে যন্ত্রণা
আদরের মিছিলে মুঠো মুঠো অনুভূতির লাগামহীন প্রার্থণা|


তুমি জানলে না আমার স্বপ্নের বাজারের বেচা কেনা,
নেশার নীল জলে ছুটন্ত পায়রার স্বভাব,
নিমেষে গেঁথে নেওয়া সাতরঙা জাহাজের যেন উড়ার ভাব
কাগজী সুতোর কাঠিতে প্রতিদিনই সঙ্গীত বাজে অচেনা||