ইচ্ছে হয়েছে বলে তোর কাছে এসেছি,
পথের ধুলোয় রাজলক্ষীর আসন পেতেছি
অসুখী আত্মার আঁচল ভরিয়েছি,
তৃষ্ণার প্রহরের চৌকাঠে থেমেছি|


ইচ্ছে হয়েছে বলে কামরাঙ্গা ভোর সাজালাম,
ক্যাকটাসের ফুলেও ফড়িঙের প্রাণ ভরেছিলাম
এটো সন্ধ্যার জানালায় ডাহুকের মেলা বসালাম,
জঙ্গলী সাপের মণিটাও  কেড়ে নিতে চেয়েছিলাম|


ইচ্ছে হয়েছে বলে আজ ফিরে যাব,
জানিনা কেন অবেলায় সময়ের গান মুছে নেব?
সুখের গোলা ছেড়ে দুঃখের বারুদ মেশাব,
শৃঙ্খল পিঁপীলিকার দিন ফেলে আরেকটা ইচ্ছের আকাশ বানাব||