সৈকতের নোনা জলে ভিজতে ভিজতে ,
তৃষ্ণার চোখেতে দেখলাম তোমাতে আমাতে,
অজলা হাতে চেতনাতে বললে কিছু ইশারাতে;
আকণ্ঠ স্রোতে নামতে গেলাম জলকেলিতে,
নেশার মৃদু কাঁপুনিতে ভিজতে থাকা হাসি আঁকতে|


শিহরিত আলাপের কাছে সমুদ্র কেঁপেছে,
নিঃশ্বাসের ঘাম জমছে,নিমেষে আবার যায় মুছে
আকাশ কুমারী কেঁদেছে,নষ্টের বাতাস চুষেছে,
রুপোর কলস খুলেছে,মাছরাঙার বেলা থেমেছে;
বাড়ন্ত আলো ডুবেছে,মেঘ পিয়ন মুখ তুলেছে|


তোমাতে আমাতে সুখের ইন্দ্রাণীতে,
চুমুকের পেন্সিলেতে এলাম মহাশূন্য সাজাতে;
নিরবতার নৌকোতে ঝড়ের পাল তুলতে,
চাঁদের মোমবাতিতে গলেছি জলের বিছানাতে,
রোদেলা মেঘেতে ভালবাসার লাঙল চষতে||