অভিমানী তুই আমায় নিয়ে কেন এতো ভাবিস?
তোর ইচ্ছের পাল তুলে দিতে আমায় কেন ডাকিস!
তুই রাগলে তোর মুখ থাকে যে ফোলা,
চিন্তারা সব থমকে যায়,মনে লাগে যে তালা|


জানিস না তুই রাগ করলে আমি হই নিরস,
কেন তবে আমায় কষ্ট দিয়ে চোখের জল ফেলিস?
অমন করে মুখ ফুলিয়ে থাকিস না তুই আর,
চল দুজন মিলে চড়ুই শালিখের ঘর বাঁধি আবার||