বোবার মতো বসে আছি আমি কোন এক পথের পারে,
আঙুল চুষছি আমি,নিজেকে করে ভবঘুরে;
যেনো একটা সময়কে মেরে ফেলে আরেকটা সময়ের উপরে,
চেনা বস্তির কুটিরে জোছনা গিলে নিয়েছে অভুক্ত আঁধারে|


ফুটো কয়েন হারিয়ে চৈতালী আগুন লেগেছে মনের শ্মশানে,
এখন মন পোড়া ছাইয়ের পাত্র যায় না ফেলা ডাস্টবিনে|
রেখে দিতে হয় চোখের ঝরণায় বিষন্নতার বাতায়নে,
বরফী নিঃশ্বাসের মেলা জমাট হবে শ্রবণী আয়োজনে|


অতীত কায়াকে টেনে তুলি মিথ্যার ক্যানভাসে,
বেহায়া ঠোঁট ডেকে উঠে কখনো অধরা বিশ্বাসে|
নিজের ছায়াকেই অজান্তে ভাবনার পুতুল ভেবেছি অবশেষে,
অন্তরের বিষাক্ত ফুল বাড়ায় অসময়ের ভুল এক নিমেষে|