আমি তো যোজন  যোজন দূরের কেউ নই আজ,
চাইলেই অমল প্রতিমা লয়ে নীহারিকা প্রভাত মুড়ে,
আসতেই পারো অনুরাগের কাঁথা খুলে ভেঙ্গে দ্বিধা লাজ!
প্রণয় বিলাস গড়তেই পারো নীলুয়া জোছনা মুড়ে|


উন্মাদ নৃত্যে চমকিয়া শুভ্র পাখির পালকে,
সন্ধ্যার সবুজ ঘাস ফড়িঙের চিঠি হাতে,
শখের দেহকাব্যে মেঘ সাম্পানের ভুল নিংড়াতে,
বধূয়া আসতেই পারো যৌবন চারুসজ্জার মখমলে মোর সম্মুখে|


পল্লবী কিশোরী গোধূলীর ছায়াপথের নিচে,
নিকষ বরণ কৃষ্ণ তিথির ঘাটে গীতিময় সুরের কাছে,
রাখতেই পারো মোরে অনিমেষ দৃষ্টিতে অভিনব বেশে!
অন্ধ ফুলে মধুমালতীর চূড়াতে স্বপ্ন আবেশে|
অপরাজিতা ঘোমটা তুলে শিশিরে শিশিরে,
আর্দ্রতার রোদে ঘুরে,ময়ূর লক্ষীর ইশারায় ডাকবে মোরে|


বধূয়া আসতেই পারো আজ ঝিলমিল জোনাকীর সাতকাহনে,
ক্লান্তিহীন নাবিকের তুলসী প্রেমের বাতায়নে|