হৃদয়ের সবটুকু অমৃত সুধা পান করবে যেদিন,
আমার হাসিটুকু হয়তো বিষ মনে হবে সেদিন|
আমার বাদামী চোখের সকরুন নিষ্পাপ চাহনী,
মোহ মমতায় টানবে না তোমায় চিরদিন জানি|
অবশিষ্ট থাকবে না যখন,
ভিখারী হৃদয়ে এতটুকু আর,
আমার কথার কবিতা ভুলবে তখন,
মনে পড়বে না আমায় তোমার|
হাসি দিয়ে যায় না সহজে কারো মন কেনা,
আমিও বুঝবো সেদিন ছিলাম কি আজ দেনা|