একটা চাপা অস্বস্তি আমাকে পুড়িয়ে মারে,
আষ্টে পিষ্টে ধরেছে অন্তপুরে
নির্মিশেষে ছারখার করে তবেই দেবে ছেড়ে|


আমি বলতে পারিনা তোমাকে,তোমাদেরকে,
কি সেই নিষ্ঠুরতার অপর নাম
কোন সেই বিষাদ কলমে লেখা হবে শেষ পরিণাম|


ছবির মতো বিকেলের ফাঁকে ভয়ে হাসি না,
রঙিন চশমা ছুড়ে ফেলে কাঁদতেও যে পারি না!


ভালো হতো যদি ত্রিসংসারের শব্দ থেমে,
আজকে মৃত্যু কুড়িয়ে নিয়ে যেত আমাকে|
আবার কালকের ভোরে জন্ম নিতাম মায়ের কোল জুড়ে,
অতীত নৃত্যের মানচিত্র ভুলে,
হাসি কান্না শিখে নিতাম নতুন করে|
এমন কেন হয় না আদিম রাস্তার মোড় ঘুরে?


জিভে আমি নোনতা ভাইরাস পুষি বিষাক্ত রসে,
ছন্দহীন পাতা গুলো ছিড়ে ফেললেও মিশে রয় নিঃশ্বাসে|
চাঁদের ভেলকী আজ বিদায় নেবে আঁধার ছুঁয়েছে বলে,
ভোরের হাসি নেবো না কেড়ে কান্না রেখেছি তুলে,
মৃত্যু আমায় নেবে না জানি,জন্ম আমার লেখা হয়নি যে ভুলে!