১.
ছাউনি নেই
সারারাত তাকিয়ে
কুয়াশা ঝরে।


২.
অন্ধকার
হৃদয়ে শূন্যতা
মায়ের মুখ।


৩.
দু'জন বসে
শরতের বৃষ্টি
আশার জালে।


৪.
প্রেম ও চাঁদ
অতিমারির জের
অবাক চোখে।


৫.
শুকনো ডাল
হেমন্তের সন্ধ্যায়
পাখিরা কাঁদে।


৬.
ফুটন্ত ফুল
গন্ধ যে ছড়িয়ে  
সকাল দেখে।


৭.
পুরনো বাড়ি
ঝড়ের আঘাতেও
স্বপ্ন খোঁজে।


৮.
কাঁদছে শ্রম
পরিযায়ী পথেতে
পৃথিবী বৃত্তে।


৯.


ফুটপাতেও
অসুখ শুয়ে শুয়ে
বৃষ্টির চোখে।


১০.
বাড়ির পাশে
আতঙ্কিত চেহারা
কান্নায় ভিজে।