রক্ত লাজে বোজে তার আঁখি,
      হঠাৎ প্রিয়র দরশনে ।
      টানটান উত্তেজনা শরীরের আনাচে কানাচে !
      একটু ভয় বুকে ----, তবুও আবেগের হাসি ।
      আধোস্বরে জিজ্ঞাসা অনেক কিছু------
      অনেকটা সময় কেটে যায় । তারপর;
      ভালোবাসার সুনামি আছড়ে পড়ে ,
      চিহ্ন এঁকে দেয় ঠোঁটে, বুকে,আরো অনেক জায়গায়----------
      মায়াভরা জোছনা রাতে প্রিয়র ছোঁয়ায়;
      সপ্তসুরে ভরে যায় প্রিয়ার মনোবীনা ৷
      ভোরের শিউলি ঝরার আগেই বিদায় !
      ঘর থেকে সীমান্তের ডাকে ৷


      শুধু নীরব অপেক্ষা--- ফিরে আসার ,
      একদিন শ্রাবন রাতে !
      প্রিয়ার গালে নোনা জলের ধারা নিঃশব্দে বয়ে যায় ৷
      তবুও বাঁচার সান্তনা সব হারিয়ে----৷
      এখন প্রিয়র মুখচিহ্ন যে তার কোলে ঘুমায় ৷