আঁধার আসছে...!পৃথিবীর বুকে সূর্য ম্লান ক্রমশ,
এখন রাতের তারা ,জোনাকিরা,
আলো ছড়াতে ভয় পাই ।
চাঁদমামার গল্পে দুচোখে ঘুম আসে না ।
তাই হুতুম পেঁচা বন বাদুড়ের দাঁত খ্যাকানি বাড়ছে.........!
এক টুকরো পোড়া রুটি কেড়ে নিতে চায়
কালো কাকের দল।
আর আমি,তুমি ও আমরা.....
ভালো,মন্দের বিচার করি !
লজজা ঢাকি পোশাক দিয়ে,
জঘন্য মনটা খোলা রাখি, মায়াকান্না করি ।
হিংস্রতা ও রাজনীতি ভালোবাসি,
ভাগাড় খুঁজি শকুনের মতো।
অস্পৃশ্যতার সীমা টেনে......
ডুবে যায় রক্তের চোরাবালিতে।


আঁধার আসছে তোমার আমার হাত ধরে,
সেই আদিম কাল থেকে।
বিন্দু বিন্দু ক্ষতচিহ্ন বাড়ছে ক্রমশ,
পোকাও জন্মেছে তোমার আমার মনে।
আলোর পচনে আঁধার কলেবরে পুষ্ট ক্রমশ,
আঁধার নামবেই! তোমার আমার বুকে ।
ঐ দেখো দিগন্ত রেখায় সূর্য খাবি খাচ্ছে ...
কালো কীটের দল আসছে আঁধার হাতে নিয়ে  ।।