তোমার মদির চোখ,এলোকেশের ঝরনাধারা আর ফোটা দুটি ফুলে বসন্ত এসেছিল তোমার ঐ উন্মুক্ত ঘাসে ঢাকা মাঠে।
আমার আনাগোনা তোমার ইশারায়,
রিক্ত হৃদয় সিক্ত হল তোমার ছোঁয়ায়।
আমি ও তুমি মুখোমুখি হলুদ রাতে, যখন
কোকিল ডাকলো ভালোবাসার নিরক্ষরেখায়,
আমার ঘামের ঝাঁঝালো গন্ধে জল এল,
                 তোমার চোখের কোনায়।


দুটি হাতে হাত রেখে ,প্রথমবার হাসতে হাসতে  
তুমি,আমি উড়িয়েছি স্বপ্নের কত ঘুড়ি  ?
হয়তো ভুলে গেছ ; তাই আমি আবার নিঃস্ব।যা আগেও ছিলাম।
ভুলে গেছ তোমার পাগলামি;তাই
আমার বুকে ঝরা তোমার চোখের জল এখনো শুকোয়নি ।
          তাই আমি ভালোবাসি ঐ বসন্ত রাত যা তুমি দিয়েছ।


ওপারে তুমি কি পেয়েছ ? পূ্র্ণতা,সুখের মুক্তকনা ।
যদি পেয়ে থাকো---তাহলে এপারে পোড়াবো আমার এ মন ,
অনন্তকাল ধরে । শুধু তোমার জন্য ।