লাল ফুলে ভরা শিমুল গাছের ডালে ডালে
হলুদ পাখিটা শিশ দিতে দিতে বলে গেল,
                           এবার তুমি আসবে ।
তাই তো এখনো ঘর গোছায় নি
তুমি সাজাবে বলে ।
মুখের জ্বলন্ত সিগারেট টা কেড়ে নিয়ে বলবে 'আর খেয় না' ।
তাই তো এখনো সিগারেট ছাড়িনি ।
আমার যত কবিতা রেখেছি সংগোপনে ,
নিভৃতে আমার বলিষ্ঠ বাহু বন্ধনে জড়িয়ে শোনাবো বলে ।
রঙ তুলি হাতে নিয়েও আঁকা হয়নি,
তোমার গালের তিলটা ডান না বাম দিকে ;
                   ভুল হয়ে যায় ভেবে ।
তাইতো বিছানায় ছড়ায়নি রজনিগন্ধা ,
যদি আমার ঊষ্নতা , গন্ধ হারাই ।
শুধু চেয়ে চেয়ে থেকেছে দুটি উদভ্রান্ত আঁখি ,
ঐ পথ পানে দিগণ্ত হীন নীল আকাশে ;উড়ে যাওয়া বলাকার ভিড়ে
যদি তোমার কোনো খবর থাকে ।


তুমি এলে হলুদ চিঠি হয়ে দিতে নিমন্ত্রন !
ফাল্গুনী পূর্ণিমায় ঐ ঘরে বাজবে সানাই ; আর জানি
এ বুক জুড়ে নামবে হাজার মন্বন্তর ।
জ্বলন্ত স্বপ্নগুলো  বুকে চেপে,কবিতা লিখব পূর্ণিমায় শিশির ভেজা রাতে ;
ছবি আঁকবো গোধুলিলগ্নে পোড়া সূর্যের ।
হয়তো কোনোদিন   কাকভোরে,গভীর বর্ষা রাতে ;
তুমি আঁধার কালো কবরী খুলে,বুকে না বলা  যন্ত্রনা নিয়ে ;
আমারি কবিতা পড়বে !
তোমার এনাক্ষিতে ভর করে ,তোমার হৃদয়ের সুতোগুলি এলোমেলো করে ,সঙ্গম হবে আমাদের  কবিতার অঙ্গনে বারবার ।