ভরাট কুন্জ্ঞ , তবুও প্রতিধ্বনি শুধু হাহাকার ;
বাইরে মুখর ভিড়ে দিনেরাতে , নির্বিকার --
চিত্তে  খুঁজে  ফেরে , কৌমার্যহীন শাশ্বত প্রেম ।
জীর্ণ জর্জর সমাজে   শুধুই   বুদ্ধি   বিভ্রম   ।
যুগে যুগে লোভী হায়েনার পিশাচি আঁচড় থাবায়
শল্লকী ছড়  টেনে যায়  হৃদয়  বেহালায়   ।
কত ভ্যালেনটাইন অন্ধ ? পুরান-কোরান-বাইবেল যত বসন্তবাণি
অচেতনার বিষাদ সাগরে কে ডুবিয়েছে,  কোন সে বজ্রপাণি  ?
অতীত-বর্তমান রুদ্ধ আজও ক্রব্যাদি হুঙ্কারে হুঙ্কার -
প্রেম কাঁদে ক্রন্দসীর বুকে, ছেড়ে ভবিষ্যত প্রান্তর ।
লৌয্ট্র  চন্দ্রালোক আড়াল করে ক্রুদ্ধ দিতি নন্দন
শোণিত ধারায় জ্বালে বর্বর ক্ষমতার  লেলিহান  ।
বিচ্ছেদ বিষাদ বীথিকায় আমি-তুমি পর ;
প্রতিহিংসা বীপ্সায় সস্তায় লাশভর্তি  ঘর ।
সেই একটি বুলেট আজও অস্থির ,আরো দুরন্ত -
হিংস্র-নগ্ন -লালচোখে  তার ক্ষমতা অফুরন্ত  ।


ত্রিকালেও যা । বর্তমানেও বিবেক লাস্যময়ী, ক্ষমতার বেশ্যাখানায় ;
----আর কত মৃত্যু বাকি  ?    ---- এ ধরায় অক্ষত সত্তা রচনায়  ।।