এক টুকরো মন -
যদি থাকতো আমার ।
আমি চিরদিন -
তোর আঙুলে আঙুল ছুঁয়ে ,
রেখে ঠোঁটে ঠোঁট ,
স্পর্শময় আবেশ ছড়াতাম-
মৌন হৃদয়-তটে ।
আগের বসন্তে-
যদি থাকতো আমার মন ।
ভিড়হীন সীমান্তে-
পাশাপাশি হাঁটতে হাঁটতে ,
বিকেলের রাঙা সূর্যের আলোয় -
ঘরমুখি বিহঙ্গ ,স্তনিত সমুদ্র পাশে রেখে ;
নির্দ্বিধায় বলতাম "আমি তোকে ভালোবাসি"।


এক টুকরো মন -
যদি থাকতো আমার ।
রূঢ় বাস্তবের কঠিন পথে ;
ঘাত প্রতিঘাত মেনে নিয়ে তোর সাথেই হাঁটতাম ।
রজনীগন্ধার সুবাস ,ঘামের গন্ধে ;
তোর লাজ ভেঙে-
শিল্পসুদূর রুক্ষ পাহাড় ছুঁয়ে ,
সুপ্ত আগ্নেয়গিরির ঘুম তাড়াতাম ।


এক টুকরো মন -
যদি থাকতো আমার ।
টুকরো টুকরো আমি ও আমার ভাবনা দিয়ে ,
রাত্রির জোছনা জোয়ারে -বর্ণময় আবেগে ;
এক সপ্তপদী লিখতাম ।
এক টুকরো মন থাকলে ;
তোমার কাছে নত হয়ে  -
নির্দ্বিধায় পাপের ক্ষমা চাইতাম ।