বিচ্ছেদের বহ্নিশিখা করেছে পুড়িয়ে ছার-খার ;
ভেঙেছে হৃদয় ভেঙেছে জিয়ানো কুসুম বাহার ।
আর দেখেছি স্বপ্নের ডানাছাটা পাখির মৃত্যু করুণ ;
নয়নে দুস্তর বন্যার অহরহ বানভাসি;ক্লান্তিহীন ।


তবুও এ রংহীন পাষান হৃদয়ে চেষ্টা সুর-সাধা ;
সেই হরিনীর চোখ দুটি আজো জীবন মাঝে বাঁধা ।


অন্তহীন দগ্ধ মনের বৃত্তে আঘাত হানে জীবন সংসারে-
তোমার  স্মৃতির পাহাড়;বিরাগ নৈঃসঙ্গের অন্ধকারে -
মহাশূন্যের আকাশে চাঁদ হাসে ;  আমার শূন্যতায়  ।
তাই পৃথিবী -এ হৃদয়ে যন্ত্রনার মৃত্যু উপত্যকাময়  ।


কেন তুমি ভাবো ?-আমার আকুতি শুধু যৌনতা নয়   !
এ জীবন কবিতায়    প্রতিটি   শব্দ জমাট   রক্তময় ।