আমি পাগলি মা !
তোমার গর্ভে বর্তমান ; বয়স
চার মাস  দিন ছয় ।
ছুঁয়ে দেখ তোমার পেট ; পাবে আমার অনভূতি ।
মা বারান্দায় তুমি যখন দোল কাটো ,
আমিও দোদ্যুল দুলে দুলি,তোমার গান শুনি ।আর ...
স্বপ্ন দেখি বাঁচার ; এ পৃথিবীর আলো দেখা বড়ই সাধ !
নীল আকাশে পাখিদের সাথে হাসো ;
আমিও খিলখিলিয়ে হাসি মা ।
যখন তুমি বৃষ্টিতে ভেজ ;আমারও  -
শরীর বৃষ্টি ছুঁয়ে যাই মা ।
তোমার কষ্টে আমারো মুখ ভার হয় ।
আমি সব শুনি মা ; শুধু দেখি না -
ওই নীল আকাশ ,পাখি ,বৃষ্টি ,ফুল আর তোমার মুখ ।
মা তুমি আমায় এতো আদর কর !
বাবার কেন এতো ঘৃণা  ?
যখন আমি খেলবো তোমাদের আঙ্গনে ....
বাবা কি পারবে থাকতে আমায় চুমু না দিয়ে ?
মা আমি বাঁচতে চায়-এ পৃথিবীর আলো দেখা বড়ই সাধ !


মা আজ আমি চার মাস সাত দিনের ।
এ কি মা তোমার চোখে জল ? এসে তোমার চোখের জল মুছে দেবো ।
কি খেলে মা - আমার খুব কষ্ট হচ্ছে !
দম বন্ধ হয়ে আসছে - মা ! মা !


ওরা পাগলিকে   মেরে    দিলো ।