চলো ভালোবাসি দু'জন-দুজনে ;
কোনো নিয়ম না মেনে ।
ব্যস্ততার দীর্ঘশ্বাস সরে থাক দূরে ,
ক্লান্তি পড়ুক আজ ঝরে-ঝরে
তোমার নিবিড় সান্নিধ্যে; সৃষ্টিশীল কোমল শ্পর্শে
থিতু হোক প্রেম অন্তরে;  যন্ত্রণা থাক ক্রুশে ।


বিরল সন্ধ্যায় কিমবা নীলিম পূর্ণিমায়,
গোপন সহচর্যে জ্বলুক নক্ষত্রেরা শরীরময় ।
দিশা পাক জীবন , থেমে থাকা ট্র্যাফিকে ।


হীনচৈতন্যের দেশ-দেশান্তরে থেমে যাক যুদ্ধ;
নবপ্রাণ-প্রতিষ্ঠায় ভাঙুক দ্বার,যা আছে রুদ্ধ ।
অসুরবধিনী দূর্গা নয়, প্রানদায়ী গঙ্গার জোয়ার;
ভেঙে দিক বিভেদ প্রাচীর,হোক সেতু পারা-পার ।


অন্ধ আঁধার সরিয়ে-  এ জীবনে আর
গাছে ঘাসে মাটিতে পাথরে নামুক শাশ্বত প্রেম ।


চলো ভালোবাসি দু'জন-দুজনে..............।