এ পৃথিবী সুন্দর ছিল যখন তুমি ছিলে পাশে ;
স্বপ্নে-বাস্তবে তুমি ছিলে, ছিলে অন্তরে মিশে ।
তোমাতে আমার স্বর্গ ছিল নরক ছিল বহুদূর ;
প্রতিটি বাক্য যেন কবিতা, ছিল প্রেম সঞ্চার  ।


ঝরে ঝরালে আমায় ,আর দিলে স্মৃতির কাটারি ;
মন তো সেই একই, কেনো বানালে না পাষানধারী ?


আজ পৃথিবী নরক লাগে,তবুও বাঁচি বাঁচার অস্ত্যর্থ ভুলে ;
আমার বিজন অন্তরাকাশে সে আজো আছে চাঁদ হয়ে ঝুলে ।