আজ আমি চললাম
অজানা  পথে,
ভাবনার পাখায়
রামধনু রং এঁকে,
স্মৃতির পালেতে
বিরহের হাওয়া দিয়ে,
পৃথিবীর সীমা
যাব আমি ছাড়িয়ে।।
বিদ্রোহী মন আমার
বলে খালি বারবার
তুমি আসবে ফিরে আরবার,
আমার মাঝেতেই,
হবে তুমি ছারখার।


পুষ্করিনীর মাঝে
জল পদ্ম সম
বিরাজিবে মনে মম!!
ধ্বনিবে যে মনে
হারানো সে সুর
বিজলী খনকে
লাগে যে মধুর,
হারিয়ে যাওয়া মন যে
রয় না ঘরে আর,
উজানের টানে ছুটে চলে কোন
দিগন্ত পারাবার,
নিরুদ্দেশের পথিক সে মন
নেইকো কোন দিশা,
হারিয়ে খুৃঁজি মনের মানুষ
এ যে সাকির নেশা।।