শত জনমের অধিকার বলে,
তোমারে বেসেছি ভাল,
রাখো বা না রাখো
মানো বা না মানো
আমি যে বাসবো ভাল!
নদী প্রান্তর পার হয়ে আজ
এসেছি তোমার পানে,
অপরূপা তুমি
কেন বোঝা নাই
ভালবাসারি মানে!!
লাল পলাশের রঙে
আজকে সেজেছে কুঞ্জ বন
মায়াবী হাসিতে
জ্যোৎস্না আলোকে
ভরেছে যে ত্রিভূবন।
এই হেন ক্ষণে
দিওনা বেদনা
প্রিয়তমা তুমি
তুমি যে কামনা,
রেখোনা কো আর
দূরে!
কাছে ডেকে নাও
কর গো আপন
মিলে দোহে মোরা
দেহে ও মনে
ভাসবো  নূতন সুের ।।