আমি চাই নে কিছু আর,
তোমার নয়নে নয়ন রেখে
জীবন সাগর  
হব আমি পার,
চাই নে কিছুই আর।।
সজীব ঘাসে পা টিপে টিপে
শুকনো পাতার মর্মরানিতে
ভাঙাব তোমার ঘুম
কবরী ছায়ায় তোমার আমি
জিরিয়ে হব আকূল।।
ওষ্ঠে তোমার লিখব আমি
রফিকের এই নাম,
প্রতিটি চুম্বনে
জানাব তোমায়
এই জীবনের সংগ্রাম।।