মন উড়ে যায়
উদাসী হাওয়ায়
ভরা শ্রাবনে
নির্জন দিনে,
একাকী আমি যে
পাই না খুৃৃঁজে
ফেরারী সে মন
ফিরবে কখন।।
ঘরের টানে
প্রাণের গানে
যেথা গাঙফরিং-এর
ওড়াউড়ি,
মেঘ বালিকার ঘোরাঘুরি।।
উদাস হাওয়ার
আলিঙ্গনে
বাউল এ মন
পাগলপারা,
উদাস হাওয়া
যায় বলে যায়
আয় হবি আয়
দুকূল হারায়....