চাঁদনীচক সরগরম
টাটকা তাজা হরেকরকম
বিক্রি হচ্ছে গরমাগরম,
কীট দংশিত রঙিন বিবেক।
ভ্রষ্টাচারের রাসায়নিক দ্রবণে
দ্রবীভূত  ক 'রে
যাতে ঠাহর না পরে,
একটা নষ্ট বাসি বিবেক!!
বিক্রি হচ্ছে মান সম্মান,
লাভের পশরায়!
পাল্লা দিয়ে বিক্রি হচ্ছে
কদর্য মিথ্যাচার
ধর্মের কাঁটায়।।
সুসজ্জিত মোড়কে
চোখে ধাঁধা লাগে!
বিক্রি হচ্ছে নারী দেহ
বেজুবান পশুবৎ
শিশু ও কিছু ভাল
মানুষের মনুষ্যত্ব!
ক্রেতারা আমি,
ক্রেতারা আপনি!
সবই যে যারিজুরি
যারা ভাবের ঘরে
করি চুরি।
রোজ জড়ো হই
এই বেসাতি মহল্লায়
প্রতি দিন প্রতি মুহূর্তে
যে কোন অছিলায়।।