জলের আল্পনা
অবিরাম হয়
আঁকা
জীবনের ক্যানভাসে
সুচারু আঁকিবুকি ~
এক লম্হায়
ফুটিয়ে তোলে
মনহারিনী শিল্পসুষমা.........
তারে রাখতে ধরে
ব্যর্থ
অসহায় মানুষ!
সৌন্দর্যের রেশ
ছড়িয়ে নিমিষে মিলিয়ে যায়~~
কালের গর্ভে
হারিয়ে যায়
চিরজীবনের মতো
রেখে যায় সেই
সৌন্দর্যের আবেশ..
তবু  স্থান তার
রয় নাকো ফাঁকা
নতুন আল্পনা হয়
ফের আঁকা,,,,,,,,,
সযত্নে আবার
সেই একই ঘটনা,,,
নাকি অমোঘ ভবিতব্যের দুর্ঘটনা!
হয় পুনরাবৃত্তি
জীবন নদী
সতত বহতা,,,,,
এঁকে যায় জলের
আল্পনা ~~~~~।।