ঘুম!!আজ জীবন
আজীবন ঘুম!
নিঃশ্বাসে মিশল
বিষাক্ত বায়ু,চুপি চুপি
ফিসফিস্ ,
অতলে তলিয়ে নব জাতক
জাতিকা,
অথবা পাঁচ ছয় বয়সের
নব পত্রিকা!
কেউ টের পেল না,
উড়ন্ত পথে বিষোদ্গার করে
আকাশযান
নিয়ে নিল শতাধিক প্রাণ!!
বুঝল না কেউ,
ঘটে গেল মহা প্রয়ান|