না আমি কবি নই,
লিখি না আমি কোন কবিতা ...
মনের ভাব প্রকাশ করি সবাই
তাবলে কি
কবি হয়ে যাই ??
না আমি কবি নই|
আমি তো কখনো
লিখতে পারি নি,
বাস্তবের থেকে রং তুলি নিয়ে,
জীবনের ক্যানভাসে
আঁকতে পারি নি,
রঙিন রূপকথা!
না লিখি না আমি
কোনই কবিতা ...
মাঝে মাঝে শুধু
নিজেরই অজান্তে,
লিখে ফেলি প্রেম
মনের কোণে, কোথাও আছে
আসে সে যে দিনান্তে!
কখনো আবার ভন্ডামি দেখে,
লিখে ফেলি প্রতিবাদ!
আবার কখনো লিখে ফেলি,
নগ্ন শিশু, ক্ষুধার্ত নারী...
পুরুষের আচরণ,
নিদারুণ শোষণ,
প্রকৃতির বর্ণন...
লিখে ফেলি যেন কখন...
তা বলে নয় সে কবিতা,
লিখি না,আমি লিখি না
কোন কবিতা|||