আজ সূর্যটার জানি
কী হয়েছে....
উঠেছে,আলো দিচ্ছে
কিন্তু অন্ধকার কাটছে না...
ভোরের আলোয়
আজ আর নেই সেই
স্নিগ্ধতা....
নেই তার মায়াবী
আলোর ঝলকানি,
যা দেখে কবি মনে জাগবে পুলক
লিখবে সে নতুন কবিতা ....
ধোঁয়াসা কালো আঁধার
আজ গ্রাস করেছে পৃথিবীটাকে....
মানুষের কলুষে কলঙ্কিত
পৃথিবী আজ
অন্ধ সংস্কারে আবদ্ধ
যেন ছটফট করছে..
তবু বিকাশ ঘটে না
আঁধার কাটে না
প্রহ্লাদের অসীম
বিশ্বাসেও আজ
নরসিংহের আবির্ভাব
ঘটে না....
আজ হিরন্যকশিপুরাই
মর্ত্যের রাজা,
তাদের মৃত্যু নাই..
ভগবানও যেন আজ
তাদেরই গোলাম...
তাই এ আঁধার
আর কাটবেনা কখনই!!