নাঃ, তোমার বিকল্প নাই....
অনেক খুঁজেও পেলাম না আমি..
দ্বিতীয় তুমি নাই..
না তোমার বিকল্প নাই ...


বহু পথে ঘাটে খুঁজেছি আমি...
বহু বসন্ত হেমন্ত এসেছি ঘুরে ঘুরে ..
অঝোর বৃষ্টি মাঝেও খুঁজেছি তোমায়...
পাহাড় পর্বৎ চড়ে চড়ে...
তোমার বিকল্প পাই নাই .....


বুনো মহুয়া ফুলের গন্ধে....
পাগল হয়ে পড়েছি ধন্দে ...
মরেছি মরমে বিরহ সহে সহে..
তোমায় পাব আনন্দে...!
তোমার বিকল্প নাই.