এই কবিতায় তুমি ছাড়া আর কেউ নেই, শুধু তুমি..
তোমার জন্যই এ কবিতা      রাণী..
আমার ঘুমহীন রাতে তোমার একান্ত মুখ লক্ষ্য করে     এ-কবিতা শুধুই তোমার||


যদি কখনো হঠাৎ তোমার ঘুম যায় ভেঙে,
যদি তখন জিভে তোমার পড়ে কামড়,
এক মুহূর্তও ভাব.   কেউ তোমাকে এই রাতে মনে করছে...
তখন আমার এই কবিতার প্রতিটি বিন্দু তোমার দিকে ছুটবে,  তোমার ঘুমে ধরা মুখ রাখবে ঘিরে,
তোমার অপরিপাটি চুলে খেলে বেড়াবে তারা,
শয্যায় তোমার পাশে থাকবে শুয়ে   তোমায় জড়িয়ে,
এই কবিতা শুধু তোমাকেই খুৃৃঁজবে, বিধবে, তারা যে তোমায় শুধু চেনে!


না কোন ভয় নেই রাণী...তুমি নিশ্চিন্তে ঘুমাও,
আমি তোমার থেকে আজ অনেক অনেক দূরে,
আমার নিষ্ঠুর হাত. পারবে না,  পারবে না তোমায় ছুঁতে|
আমার প্রতি রাত্রি জাগরণ,তীব্র ঈপ্সা, লোভ, আকাঙ্খা, ভালবাসা..
চাপা আর্তনাদ.    আর তোমার ভীতির কারন হবে না,
আমার মনাবেগ আজ প্রদীপ শিখা সম শান্ত-স্থিত,
শুধু কিছু কথা-শব্দ -অক্ষর মাধ্যমে তোমার সান্নিধ্যে যাওয়া..|


কবিতার প্রতিটি শব্দ তোমার ঠোঁট করবে চুম্বন,    তুমি টের পাবে না...
তোমার নয়ন জুড়ে থাকবে অক্ষর,    তুমি জানবেও না...
এরা তোমার সাথে রাতের শয্যা ভাগ করে নেবে,
তুমি জাগবেও না...
প্রভাতে তোমার বিছানায় এরা শুকনো গোলাপ পাপড়ির মত পড়ে থাকবে,
তুমি লক্ষ্যও করবে না .....
এদের অবিনশ্বর আত্মা.    চিরকালের মত মিশে থাকবে     তোমার চিত্তে-দেহে-সর্বাঙ্গে,
তুমি বুঝবে   তবু কিছুই বলবে না..
কারন এরা আমি না....