আজ কেউ আসে নি  কথা দিতে আমায়,
কেউ আসে নি কথা রাখতেও, এই সন্ধ্যায়|
আজ কেউ কিছু বলেও নি এসে,
কোন প্রশ্নও কেউ করে নি, এই নীরবতায়|


আজই ছিল শেষ দিন আমাকে কথা দেবার,
আজই ছিল শেষ দিন আমাকে প্রশ্ন করার,
কাল থেকে আবার হব ফেরার,
হয়তো আর হবে না সুযোগ আসার,
এই মানসিকতায়;


তখন হয়তো হব আমি নিথর পাথর,
অথবা আকাশের মেঘ
আসবো বর্ষায়,
নামবো, ঝরবো, বইবো, শুধু বলবো না আর,
যদি কেউ সুধায়|