আমার আজ মন খারাপ
তাই কবিতা লিখিনি সারাদিন
আমার আজ মন খারাপ
তাই বন্ধুর বাড়ানো হাতে
          হাত রাখিনি সারাদিন
আমার আজ মন খারাপ
তাই তোমাদের আড্ডায়
           হইনি শামিল।


আমার আজ মন খারাপ
তাই বাঁধা হয়নি বেণী
আমার আজ মন খারাপ
তাই ঠিকে-ঝিটাকে দিয়েছি আজ ছুটি
আমার আজ মন খারাপ
তাই এলোমেলো আজ ঘরটি।


আমার আজ মন খারাপ
তাই একলা বসেছি ছাদে
আমার আজ মন খারাপ
তাই টবে ফোটা গোলাপটা আজ ফিকে
আমার আজ মন খারাপ
তাই চাঁদটাও নিয়েছে আজ ছুটি
আমার আজ মন খারাপ
তাই বিষাদ বেঁটেছি তারাদের সাথে


মন খারাপ কি অসুখ কোনো?
আছে কি কোনো ওষুধ তার?
"ফু্ত্কারে সব উড়িয়ে দাও" বলেছে সমব্যথী
ওড়ানো যায় হয়তো সব, তবুও চাইনা তা
মন খারাপও তোমার মতই আমার মর্ম-সাথী।