হৃদয়ে উদিত তোমার স্বপ্ন আমার কবিতা ভরায়
যেন বারিদস্থ বারি-রাশি ঝরে পড়ে অজস্র ধারায়
নয়ন মুদিলে সফল হয় যে যতেক ব্যর্থ আশা
মনের বাসনা বলিতে তোমারে খুঁজে পাই কত ভাষা


তোমার স্বপনে ভরিলে হৃদয় বাস্তব কাজ ভুলি
ছবি এঁকে যায় হৃদয়-পটে তোমার প্রেমের তূলি
দূরে রেখে তোমায় জীবনের বোঝা পারিনা বহিতে আর
তাইতো সকল কর্মের রেশে পদে পদে শুধু হার


অন্য আশা হউক ব্যর্থ নাহি তাতে মোর দুখ
শুধু তোমায় লভিলে ভরিয়া উঠিবে আমার শূন্য বুক।